“আগামী দুই বছরের ভিতর শিল্প প্রতিষ্ঠানসমূহে নিরবচ্ছিন্নভাবে গ্যাস সরবরাহ করা হবে” - বিদ্যুৎ প্রতিমন্ত্রী

“আগামী দুই বছরের ভিতর শিল্প প্রতিষ্ঠানসমূহে নিরবচ্ছিন্নভাবে গ্যাস সরবরাহ করা হবে” - বিদ্যুৎ প্রতিমন্ত্রী

ঢাকা-২১.১২.২০১৬

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আগামী দুই বছরের ভিতর শিল্প প্রতিষ্ঠানসমূহে নিরবচ্ছিন্নভাবে গ্যাস সরবরাহ করা হবে। আবাসিক খাতের জন্য এলপিজি সহজলভ্য করা হচ্ছে। জ্বালানির ব্যবস্থাপনা আধুনিকায়ন ও যুগপোযোগি করার জন্য পাওয়ার সিস্টেম মাস্টার প্লান-২০১০ পর্যলোচনা করে জাইকার সহযোগিতায় পাওয়ার সিস্টেম মাস্টার প্লান-২০১৫ প্রণয়ন করা হয়েছে। 

প্রতিমন্ত্রী,আজ রেডিসন হোটেলে “বাংলাদেশের জ্বালানি অর্থনীতি” শীর্ষক সেমিনারে বক্তব্যকালে এসব কথা বলেন। তিনি বলেন, বাংলাদেশ গ্রীন ও ক্লীন এনার্জির ব্যবহারকে উৎসাহিত করলেও আগামী ৩০ বছর গতানুগতিক জ্বালানির উপর নির্ভরশীল থাকতে হবে। আঞ্চলিক জ্বালানি সহযোগিতা আরো বাড়ানো হবে। জল বিদ্যুৎ আমদানিতে আগামী দুই বছরের ভিতর দৃশ্যমান অগ্রগতি পরিলক্ষিত হবে। প্রতিমন্ত্রী এ সময় জ্বালানি নিরাপত্তা, অর্থনৈতিক অগ্রগতিতে জ্বালানির অবদান, জ্বালানির অন্বেষণ ও সহযোগিতা নিয়ে বিষদভাবে আলোচনা করেন।   

সেমিনারটিতে আরো বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. বদরুল ইমাম, ME SOL Share Ltd-এর পরিচালক ড্যানিয়েল সিজানোভিস (Deniel Ciganovic) ও বুয়েটের অধ্যাপক ড. মোহাম্মদ তামিম। IFC-এর বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মিজ. উইন্ডি জো ওয়ার্নার (Ms. Wendy Jo Werner)-এর সঞ্চালনায় সেমিনারটিতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন Gate 21 -এর সিনিয়র প্রজেক্ট ম্যানেজার এনডার্স হাসেলাজার (Ander`s Hasselager)।